00000-000000 info@rwam.edu.bd

প্রতিষ্ঠান পরিচিতি

বিশিষ্টি শিক্ষাবিদ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস সালাম আল-মাদানী, প্রতিষ্ঠাতা সদস্য। ২. সরকারি ল্যাব্রোটরি উচ্চ বিদ্যালয়ের সহকারী মাওলানা মোহাম্মদ আশরাফ আলী খান, প্রতিষ্ঠাতা সদস্য। ৩. জনাব মো: এইচ.এইচ.এম. সাঈদ, প্রতিষ্ঠাতা সদস্যদের ঐকান্তিক নিরলস, নিস্বার্থ প্রচেষ্টা, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আমাতুন মুজাহিদ, শিক্ষক মন্ডলী ও মাদরাসা পরিচালনা কমিটির সম্মানিত সদস্যবৃন্দের সুচিন্তিত পরামর্শ এবং এলাকাবাসী ও রাজশাহীসহ দেশের বরেণ্য দাতা ব্যক্তিগনের অর্থায়নে মাদরাসাটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠার কাজ শুরু হয়। ১৯৯১ সালে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড, ঢাকা কর্তৃক দাখিল (সাধারণ বিভাগ) খোলার অনুমতি লাভ করে। মহান আল্লাহ পাকের অশেষ রহমতে প্রফেসর ড. মোহাম্মদ আব্দুস সালাম আল-মাদানী তাঁর একক যোগ্যতা ও প্রচেষ্টায় ০১-০১-১৯৯৪ খ্রিষ্টাব্দে দাখিল স্তরের এম.পি.ও ভূক্ত হয়। প্রতিষ্ঠাতা সদস্যদের ও অধ্যক্ষ সাহেবার আন্তরিক প্রচেষ্টায় ১৯৯৮ সালে আলিম (এইচ.এস.সি) সাধারণ বিভাগ খোলার অনুমতি লাভ করে। ০১-০৫-২০০৪ খ্রি. সালে আলিম এমপিও ভূক্ত হয়।

মাদরাসাটি প্রতিষ্ঠার উদ্দেশ্য হচ্ছে দ্বীনী ইলম সহ অত্যাধুনিক প্রযুক্তিতে বিভিন্ন বিষয়ে শিক্ষা দিয়ে মেয়েদের বিশ্বমানের যোগ্যতা সম্পন্ন করে গড়ে তোলা, যাতে সারা দেশে-বিদেশে সরকারি ও বেসরকারি উচ্চ পদে প্রতিষ্ঠিত হয়ে আল্লাহর নির্দেশিত পথে মানবজাতিকে পরিচালিত করতে পারে এবং দেশকে জ্ঞান-বিজ্ঞানে এগিয়ে নিতে পারে।

অত্র রাজশাহী মহিলা আলিম মাদরাসাটি শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত। বলিষ্ঠ কমিটি ও সুযোগ্য শিক্ষিকা মণ্ডলীর মাধ্যমে মাদরাসাটি প্রায় ৪০ বৎসর যাবত পরিচালিত হয়ে আসছে। এখানে শিশু হতে আলিম শ্রেণী পর্যন্ত মোট ১২টি ক্লাশে প্রায় চার শতাধিক ছাত্রী পড়াশুনা করে। সকল ছাত্রীকে বিনা বেতনে ও বিনা মূল্যে বই দিয়ে পাঠদান করানো হয়। অত্র মাদরাসার ৫ম, ৮ম, দাখিল, আলিম শ্রেণীর ছাত্রীরা বোর্ড পরীক্ষায় প্রায় প্রতি বছরই শতভাগ পাশ করে থাকে। মাদরাসায় একটি লিল্লাহ বোর্ডিং চালু আছে। যেখানে প্রায় শতাধিক ছাত্রীর ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা আছে।

Contact Information

রেশমপট্টি, ডাক-ঘোড়ামারা-৬১০০, থানা-বোয়ালিয়া, জেলা-রাজশাহী।


00000-000000


info@rwam.edu.bd